অন্ত্যেষ্টিক্রিয়া
- মোঃ মতিউর রহমান। - আত্মপ্রকাশ ০৪-০৫-২০২৪

আত্মার অন্ত্যেষ্টিক্রিয়া হল শেষ
আছে শত স্বপ্ন ছাইয়ের অবশেষ।

সব আশা ধোঁয়াশা অদৃশ্য
বাতাসে মিশে মলয়টাও নিঃস্ব।

ভাবনার ভোর দোর খোলে না
ভালবাসা ভালবাসি আর বলে না।

ভরসার ভীমরুলে ফুটিয়েছে হুল
প্রশান্তির পরশ তাই নাই একচুল।

কল্পনায় কালোমেঘ কালবৈশাখী
জীবনে অমাবস্যা আঁধার দেখি।

অল্প জলে নাও, পা ভিজে না
চিনে না আমায় দেখি ঘরের আয়না।

শরতে পরতে শীত কুয়াশা
পাথর হিমালয় গলবে, দুরাশা।

নিয়তি লিখছে চিঠি নিরুদ্দেশ
আত্মার অন্ত্যেষ্টিক্রিয়া হল শেষ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।